ভালোবাসা কতটা কষ্টকর ।



ভালোবাসা কতটা কষ্টকর , গল্পটি শুনুন । ভালোবাসা সত্যি খুব কষ্টের , ভালোবাসা সম্পর্কে এই গল্পটা আশা করি আপনাদের ভালো লাগবে ।

ভালোবাসার এই গল্পটি একটু মনোযোগ দিয়ে পড়বে তাহলে ভালোবাসা সম্পর্কে কিছু তথ্য শিখতে ও জানতে পারবেন ।

ভালোবাসা
 যে সত্যিকার ভালোবাসে, তার কাছে পৃথিবীর সবচেয়ে সুন্দর তার ভালোবাসার মানুষ । দেখতে যেমনই হোকনা  কেন , তার কাছে ভালোবাসার মানুষটি সবচেয়ে দামি । ভালোবাসা এমন একটা জিনিস ।

ভালোবাসা কেমন মানুষ দরকার ।


ভালোবাসার জন্য সুন্দর মানুষ খুঁজতে গিয়ে , তুমি তোমার সুন্দর জীবন টাকে নষ্ট করো না । কারণ পৃথিবীতে সুন্দর মানুষের অভাব নেই , কিন্তু সুন্দর মনের মানুষের খুব অভাব । তাই ভালোবাসো সুন্দর মনের মানুষকে , সুন্দর চেহারাকে নয় । তবে সত্যি কারের ভালোবাসা পাবে ।

কারোর প্রতি ভালোবাসা কতটা হয় ।


কারোর প্রতি ভালোবাসা কতটা হয় তা অবশ্য বলতে পারব না । তবে কখনো জোর খাটিয়ে ভালোবাসার  সম্পর্কগুলোকে আটকে রাখা যায় না । বা জোর খাটিয়ে কোন সম্পর্ককে আটকে রাখার প্রয়োজন নেই । যার থাকার সে থাকবে । আর যার চলে যাওয়ার সে চলে যাবে ।

 যদি কাউকে জীবন দিয়ে ভালোবাসো , তবুও তোমার ভালোবাসাকে তুচ্ছ করে তোমার জীবন থেকে চলে যাবে । তাই ভালোবাসো ততোটাই যতোটা তার প্রয়োজন ‌। নিজের থেক বেশি ভালবাসতে যেও না কাউকে । তা না হলে তার  অবহেলার পাত্র হয়ে যাবে ।



অবহেলিত ভালোবাসা কথা ।


অবহেলিত ভালোবাসা পাওয়ার থেকে একা থাকা অনেক ভালো । অবহেলিত ভালোবাসা পাওয়ার থেকে একাকীত্ব জীবনে অসীম সুখ আছে । হয়তো ভালোবাসার মানুষটা যে সুখ দেবে সেটা হয়তো পাওয়া যাবে না । কিন্তু একা জীবনে দুঃখ কষ্ট থাকে না । কষ্ট পাওয়ার থেকে নিজেকে রক্ষা করা যায় ।
 তাহলে বন্ধুরা কমেন্ট করে বলবে অবহেলিত ভালোবাসা ভালো নাকি একা থাকা এবং নিজেকে ভালোবাসাটা সবথেকে ভালো ।


সত্যি কারের ভালোবাসা ।


কাউকে সত্যি কারের ভালোবাসা হলো পৃথিবীর সবথেকে বড় অপরাধ । কাউকে সত্তিকারের ভালবাসা এবং সে ফিরবে না জেনেও তার জন্য অপেক্ষা করা সত্যিই খুব কষ্টের । ভালোবাসা এমন অন্ধ হয় ।

 সত্যি কারের ভালোবাসা কখনোই হয়ে উঠে না । কারণ ভালোবাসা , নিজের স্বার্থের জন্য অন্যের সাজানো স্বপ্নকে ভেঙে দেয় । হয়তো সামান্য কিছু মানুষের জন্য ভালোবাসার স্বপ্ন গুলো সত্যি হয় । কিন্তু বেশিরভাগ সাজানো স্বপ্ন, মিথ্যে হয়ে যায় ভালবাসার নামে ।



ভালোবাসা শুধু স্বপ্ন দেখায় ।



ভালোবেসে কখনো কাউকে স্বপ্ন দেখিয়ো না । কখনো নিজের স্বার্থের জন্য অন্যের সাজানো স্বপ্ন ভেঙো না । কাউকে ভালোবাসার পর স্বার্থ ফুরিয়ে গেলে হয়তো তুমি চলে যাবে কিন্তু তাকে দেখানো স্বপ্নগুলো স্বপ্নই রয়ে যাবে । কিন্তু এই ভালোবাসার চক্করে , স্বপ্ন দেখানোর চক্করে , অপরজন কিন্তু স্বপ্ন গুলোকে আর জোড়া লাগাতে পারবে না । তাই সকলের কাছে অনুরোধ , ভালোবেসে কখনো কাউকে অন্ধের মত স্বপ্ন দেখিও না ।



ভালোবাসা নিয়ে টাইম পাস ।




ভালোবাসা নিয়ে টাইম পাস করার ইচ্ছা হলে করোনা । কারণ কাউকে ভালোবাসার পর , ভালোবাসার মানুষটি ছেড়ে চলে গেলে সত্যিই খুব কষ্ট হয় ।  টাইম পাস করার ইচ্ছা হলে নিজের মোবাইল নিয়ে টাইম পাস করো এটা ভদ্রতার পরিচয় ।

 কিন্তু কখনো কারোর মন নিয়ে টাইম পাস করো না , এটা ভদ্রতার পরিচয় নয় ।  ভালবাসার বা মন নিয়ে কখনো কারো সাথে টাইম পাস করো না । বিশ্বাস আর নিঃশ্বাস অনেকটা একই রকম দুটোই চলে গেলে মানুষ আর ফিরে আসে না । তাই কারো কখনো কারো সাথে ভালোবাসা নিয়ে টাইম পাস করো না ।



ভালোবাসার খারাপ সময় ।



ভালোবাসলেই যে খারাপ সময় আসবে এমন নয় । ভালবাসার মত ভালবাসলে কখনো খারাপ সময় আসে না । আর একটা মানুষের খারাপ সময় সারা জীবন থাকে না ।

মানুষের খারাপ সময়ে যারা খারাপ ব্যবহার করে , মানুষ তাদেরকে সারা জীবন মনে রেখে দেয় । তাই আপনাদের কাছে অনুরোধ ভালোবেসে কখনো  কারো সঙ্গে খারাপ ব্যবহার করবেন না ।



ভালবেসে চলে যেতে চাই ।



ভালবেসে চলে যেতে চাই যে , তাকে কখনোই বলোনা তোমার কাছে থাকতে । কারণ যে তোমার ভালোবাসার ছেড়ে চলে যেতে চাই সে কখনোই তোমাকে ভালোবাসিনি । ভালোবেসে যে ছেড়ে চলে যেতে চায় , তাকে কখনোই বলোনা আমি তোমাকে ছাড়া বাঁচবো না । যে চলে যেতে চায় তাকে চলে যেতে দাও । শুধু এটুকু বলো ,,,,,,  যদি অন্য কারো জীবনে বেশি সুখ পাও , তবে চলে যেতে পারো , কারণ জীবনটা তোমার ।

 ভালোবাসা যে সবসময় কাছে থাকে হতে হবে তা কিন্তু না  । সত্যিকারে ভালোবাসলে অনেক সময় দুর থেকে অনেক বেশি ভালোবাসা যায় । আমি না হয় দূর থেকে ভালোবাসবো । যদি ভালবাসার পর মনের অনুভূতি টা সত্যিই থাকে ।


ভালোবেসে  মরন ।


একটা মানুষ ভালোবেসে মরতে চাই কখন জানেন । একটা মানুষ ভালোবেসে মরতে চাই তখন , যখন মানুষের অন্তরের কোন স্বপ্ন , কখনো কোন কারণে ভেঙ্গে চুরে চুর্ণবিচুর্ণ হয়ে যায় । তবে ভালবেসে তার দেহের মরণ না হলেও মনের মরণ ঠিক হয়ে যায় ।

পৃথিবীতে সবচেয়ে কষ্টের মুহূর্ত মনে হয় সেটাই ,  যখন কারো জন্য ,,,,, অধীর আগ্রহে অপেক্ষা করার পর সে ফিরে আসে না । এই মুহূর্তটা মনে হয় ভালোবাসার থেকে হয়তো মরণটাই ভাল ছিল ।


এটাই ছিল আজকের ভালোবাসা নিয়ে গল্প । ভালো লাগলে লাইক কমেন্ট এবং শেয়ার করবেন । এবং আমাদের ছোট গল্প চ্যানেলটি ফলো করে রাখতে পারেন । আপনাদের উৎসাহ পেলে আমরাও গল্প লিখতে আগ্রহী হব ।‌