আজকের গল্পটি পড়লে  আপনি খুব মজা পাবেন । এবং গল্পটি পড়ার সঙ্গে  খুব আনন্দ উপভোগ করতে পারবেন । গল্পটি পড়লে বুঝতে পারবে , গল্পটি সত্যিই খুব মজাদার ।

শুরু করছি  মজার গল্প নিয়ে।
এক ব্যক্তি

- এই মসাই আপনার সমস্যা কি বলেন তো ?

-- কেন বলুন তো???

-- বিগত ১১ মাস ৮ দিন ধরে আপনি আমাকে ফলো করছেন,, কিন্তু কেন??

-- ধন্যবাদ আপনাকে,,

-- কেন??

-- আমি কতদিন আপনাকে ফলো করি আমি নিজে জানিনা কিন্তু আপনি ঠিকই হিসাব রেখেছেন,,,, এমনিতেই ভালো লাগে তাই,,, আর পাহারা দিচ্ছি আমি,,।

-- কি পাহারা দিচ্ছেন আপনি??.

-- আমার সন্তানের জননী কে??

-- মানে কি??

-- এই কথার মানে যদি আপনি না জানেন তাহলে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে পড়ার কোন মানে হয় না,,, নতুন করে ক্লাস এইটে ভর্তি হবেন,,

-- ফাজলামো করছেন,,, আপনার মনে হয় না আমি বিরক্ত হচ্ছি,,

-- কোই,, আমি তো জানি তোমারও ভালো লাগে,,

-- ভুল জানেন আপনি,,, প্লিজ দয়া করে আর বিরক্ত করবেন না,,

-- তুমি অনেক সুন্দর সেটা জানো??

-- তো??

-- অনেক ছেলে তোমাকে ভালবাসতে চায়,,

-- আমি কি করতে পারি,,??

-- সবাই কে রেখে আমাকে ভালবসবেন,,, কারন আমি আমাকে অনেক ভালোবাসি,,,

-- দেখুন সামনে আমার পরীক্ষা আর জীবনে অনেক দুর যাওয়ার ইচ্ছে আছে আমার,, সেই স্বপ্নটাকে নষ্ট করতে চাই না,, প্লিজ,,

-- আমি কি সেই স্বপ্ন পুরনের সাথী হিসেবে থাকতে পারি না,, আপনার সাথে সারাক্ষণ ছায়া হয়ে,,???

-- না পারেন না,,, কারণ আপনাকে আমার একদম সহ্য হয় না,, প্লিজ ক্ষমা করবেন আমাকে,,

-- আমি কি আপনার যোগ্য না??

-- এখানে যোগ্য অযোগ্য বিচার কেন আসবে,,??

-- তাহলে কেন বললেন আমাকে আপনার সহ্য হয় না??

-- আপনি যে বারবার বিরক্ত করেন সেটা সহ্য করার মত না,

-- আমি কি করেছি বলেন?? হয়তো দেখতে মন চায় তাই দেখতে আসি তাই বলে কি আপনি আমাকে অপরাধী করবেন??

-- দেখুন আমি এখন এগুলো নিয়ে ভাবতে চাই না,, আমার জীবনে অনেক দুর যাওয়ার ইচ্ছে,, সেজন্য আমি এতটা দিন কোনদিন কাউকে জীবনে আসতে দেই নি,,, যদি কখনো সে সময় আসে তবে তখন ভেবে দেখব,,

-- আমি অপেক্ষা করব,,

-- আমি অপেক্ষা করতে বলছি না,,

-- কিন্তু আমি অপেক্ষা করে থাকব,,

-- যদি পরিশেষে অন্য কারো হয়ে যাই???

-- ভাগ্য কে মেনে নিব,, সেদিন হয়তো নিজেকে বলতে পারব অপেক্ষা করেছি আমর কপাল খারাপ ছিল,,, কিন্তু তার আগে যদি পিছনে সরে যাই তবে তো নিজেকে সান্ত্বনা দিতে পারব না,,

-- আমার আর সময় নেই,, ভালো থাকবেন আপনি,, আর বিরক্ত না করলে খুশি হতাম,,

-- বিরক্ত আগেও করিনি এখনো করবনা,,, শুধু ছায়া হয়ে ভালবেসে যাব,, যাতে স্বপ্ন টা ভালো করে দেখতে পারি,,

-- ভালো থাকবেন আপনি,,,

-- আপনিও,,

******** আমি নাজমা আক্তার বৃষ্টি। বাবা একটা কোম্পানিতে জব করেন,,, মা জন্মের তিন বছর পরে মারা গেছে,,, বাবা আবার বিয়ে করেছেন সৎ মা খুব বেশি ভালোবাসে না,, ইতিহাস সাক্ষী আছে সৎ মা সবসময় ভালো হয়ে না,, তিনিও সেই কথাার মান রেখে এগিয়ে চলছিলেন,, আমার সৎ মায়ের দুটো সন্তান একজনের নাম আখি আরেক জন বাদল,,

আখি আমার চেয়ে ৬ বছরের ছোট,, আমার বয়স এখন ২০ বছর ৩ মাস,, বাদলের বয়স ১১ বছর,,, সৎ মা ভাল না বাসলেও আখি বাদল আমাকে বড়ো বোনের মত সম্মান করে,,

ওদের ভালবাসার তুলনা নেই,,, বাবা তো সবসময়ই আমাকে ছায়ার মতো আগলে রেখেছেন,,, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে পড়ি আমি থার্ড ইয়ার,,, নিজের প্রসংশা করে বলছি না,, চেহারা শ্যামলা সুন্দর,,

*যার সাথে কথা বলে আসলাম তার নাম * নুর সরকার * আমাদের কলেজের বিপরীতে তাদের একটা রেস্টুরেন্ট রয়েছে,, তার বাবা মা দুজনে বছর আগে এক্সিডেন্ট করে মারা গেছে,, তারপর থেকে নুর সরকার দোকানের মালিক,,

উত্তর বাড্ডা তাদের নিজেদের বাড়ি আছে,, দেখতে অনেক ভালো,, পড়াশোনা করেছেন,, বিএসসি কমপ্লিট,,, কিন্তু তার একটা দূর্বলতা আছে আর সেটা আমি,, কলেজ এ সবসময় আমাকে ফলো করেন সে,, আর এই বিষয়টা আমার আরো দুটি বান্ধবী জানেন,,

** বাসায় গিয়ে তাড়াতাড়ি গোসল করে খাটের ওপর বসে আছি,, ক্ষুধা লেগেছে প্রচুর সকালে কিছু না খেয়ে চলে গেছিলাম কলেজ এ,, খাবার খেয়ে ঘুমিয়ে গিয়েছিলাম সন্ধ্যা বেলা পড়াশোনা করি,, এভাবেই দিন কেটে যায়,,,

এর অনেক দিন পর হাতিরঝিল ঘুরতে গেছিলাম আমি আর আমার ছোট বোন আখি আর একটা বান্ধবী,,

হঠাৎ করে নুর কে দেখলাম একটা মেয়ের সাথে রিক্সা করে হেসে হেসে কথা বলতে বলতে চলে গেল,, কেন যেন মনটা খারাপ হয়ে গেছে,, সেদিন আর পড়াশোনা আহার নিদ্রা কিছুই ঠিক মতো হয়নি,,

পরদিন কলেজ গিয়ে সরাসরি তার রেস্টুরেন্ট গিয়ে হাজির,, সাহেব এখনো আসেনি,,, বয়স্ক একটা কাকা আছে ওখানে সে নুর এর বাবার সময় হতে আছেন,,, তাকে জিজ্ঞেস করে জানলাম একটু পরে আসবে,, বলতে না বলতে সে হাজির,,

-- কি খবর মায়াবতী আজ নিজে আমার সামনে,,

-- আপনার সাথে কথা আছে আমার,,

-- বলেন,,

-- একটু সাইডে দাড়িয়ে বলি,,

-- আচ্ছা চলুন,,

-- মেয়েটি কে??

-- কোন মেয়ে??

-- যার সাথে রিক্সার ভিতর দেখলাম গতকাল??.

-- ওহহহহ আচ্ছা বুঝতে পারছি,, ও আমার মামাতো বোন,,

-- তার সাথে রিক্সার ভিতর কি??? আপনার না বাইক আছে,

-- আমি ওদের বাসায় যাচ্ছিলাম ওর সাথে,, মামি যেতে বলেছেন তাই,, আপনি কোথায় ছিলেন??

-- হাতিরঝিল ব্রিজের ওপর,,

-- সত্যি বলছি আমার মামাতো বোন,, কিন্তু তুমি হঠাৎ করে এত রেগে গেলে কেন বলতো???

-- তুমি করে কথা বলতে কে বললো???

-- সরি,,

-- ঠিক আছে সমস্যা নাই,, আপনিতো বয়সে বড়ো আমার,,, তুমি করে বলবেন কোন সমস্যা নাই,,, কিন্তু এর পরে জেন আর কখনো নিজের আপন বোনকেও রিক্সার ভিতর না দেখি,,

-- জি মনে থাকবে,,, কিন্তু আমার তো আপন বোন নাই,,,

-- জানি আমি,, উদাহরণ হিসেবে এটা বললাম,, আপনার মোবাইল নাম্বার টা দরকার আমার,, আর একটা কথা আছে,,

-- ০১৭-----+--- বলো আর কি বলবে???

-- কলেজে একটা ছেলে আমাকে প্রপোজ
করছেন,, আমি বলেছি আমার রিলেশন আছে,, সে বিশ্বাস করে না,,,

-- ঠিকই তো আছে,, তুমি তো সত্যি রিলেশন করনা কারো সাথে,,

-- ওহহহহ আচ্ছা,,, ভালো থাকবেন আপনি,,

-- নাস্তা করে আসছো তুমি??

-- হুম,,

-- ভালো থেকো বায়,,

কলেজে গিয়ে একটা ক্লাস করেছি তারপর মাঠে বসে আছি এমন সময় কলেজের সেই ছেলেটা আসলো,, সাথে আরো দুটি ছেলে,,

-- কেমন আছ বৃষ্টি???

-- ভালো,,, আপনি আবার আসছেন??

-- তোমাকে ছেড়ে কোই যাব বলো,, তুমি আমার ভালবাসা গ্রহণ কর প্লিজ,, আমি তোমাকে ভালবাসি,,

-- বললাম তো আমার বয়ফ্রেন্ড আছে,,

-- সমস্ত শিক্ষক ছাত্র ছাত্রী জানে বৃষ্টি সিঙ্গেল,,

--আচ্ছা এক মিনিট দাড়ান,,, তাকে ফোন করি সে আসুক নিজের চোখে দেখবেন,,

-- আচ্ছা ঠিক আছে,,

নুর কে ফোন দিলাম রিং বাজাল কিন্তু সে কেটে দিল,, দ্বিতীয় বার কল দিব তার আগে সে বেক কল করেছে,,

-- কেমন আছ??? ( নুর)

-- ভালো,, তুমি একটু কলেজ মাঠে আসবে ২ মিনিটের মধ্যে,,

-- কেন বলতো???

-- কলেজের সেই ছেলেটা আবার আসছে,, তাই

-- আমি আসতেছি এক্ষুনি,,

-- পাঁচ মিনিটের ভিতরে সে হাজির,,

আমি বললাম ঃ---

-- আসছো তুমি??? দেখ না এরা আমার কথা বিশ্বাস করে না,,

-- তুমি চিন্তা করো না,, দেখতেছি আমি,,

-- কি খবর ভাই??? একটা মেয়ে বলছে তার বয়ফ্রেন্ড আছে তারপর ও কেন ডিস্টার্ব করেন?? (নুর)

-- ভালো লাগে তাই,,,

-- আপনি কতদিন হল এই কলেজ এ আসলেন,,,।

-- কেন বলুন তো??

-- আমাকে চিনেন আপনি???

-- না

-- সামনের রেস্টুরেন্ট টা আমার,,, কলেজের মোটামুটি সবাই চেনে,,

-- ওহহহহ আচ্ছা,, পাশের ছেলেটি বললো নুর ভাই আসলে বুঝতে পারিনি আমি,,, আর কখনো হবে না,,,

-- আচ্ছা ঠিক আছে,, বৃষ্টি তুমি ক্লাসে যাও,,

আজকের এই দিনে নুর এর সাহায্য নিতে হয়েছে আমার,, কিন্তু তেমন কিছু মনে হয়নি আমার মনে হয় যেন নিজের লোকের সাথে কথা বলি,, আরো কিছু দিন চলে গেছে,, আর কোন ছেলে বিরক্ত করেনি শুধু নুর ছাড়া,,

একদিন কলেজ থেকে বাসায় গিয়ে আমি তো অবাক,, আমার সৎ মা আমার বিয়ে সম্বন্ধ স্থাপন করেছেন,, আমার জন্য সবাই অপেক্ষা করে আছেন,, আমি একেবারে আকাশ থেকে পড়লাম,, অনেক কষ্ট হইল কিন্তু কাউকে বোঝাতে পারছি না,,

বাবা কেমন করুন দৃষ্টিতে তাকায় আমার দিকে,

রাতে অনেক ভেবে একটা উপায় বের করলাম,,, পরদিন সকালে নুর কে কল দিলাম,, কল কেটে দিয়ে কল বেক করল,,

-- হ্যালো বৃষ্টি বলো????

-- আপনি সেদিন ও আমাকে কল কেটে বেক করছেন,, আজও তাই,, আপনি কি আমার নাম্বার চিনতেন???

-- হমমম চিনতাম,,

-- কখনো তো কল দেন নি,,

-- বিরক্ত না করার জন্য,,

-- এখন কি করেন আপনি??

-- বাসায় আছি,,, বের হব একটু পরে,,,

-- ঠিক দশটা বাজে আমার বাসার সামনে অপেক্ষা করবেন,, বাইক আনবেন না,, সি এন্ড জি নিয়ে আসবেন,,

-- কিন্তু কেন??.

-- তখন বুঝতে পারবেন,,

-- এখন তো ৮ঃ৫০ বাজে,,, একটু পরে আসি,,

-- আচ্ছা ঠিক আছে,,,

👉👉

-- আপু তুমি সত্যি সত্যি চলে যাবে???. (আঁখি)

-- তাছাড়া উপায় নেই যে আঁখি,,, (আমি)

-- কিন্তু কার কাছে যাবে তুমি???? ,

-- দেখি কোথায় যাওয়া যায়,, তবে তুই চিন্তা করিস না,, তোর সাথে আমি যোগাযোগ করে নিব,,,

-- আচ্ছা ঠিক আছে মা বাজার থেকে আসার আগেই বেরিয়ে পরো,, নাহলে ঝামেলা হবে,,

-- হমমম তুই বইয়ের ব্যাগটা নিয়ে চল আমি কাপড়ের টা নিচ্ছি,,

মোবাইলটা হাতে নিয়ে নুরকে কল দিলাম,, সাথে সাথে রিসিভ করে,,

-- হ্যালো,,, আপনি কোথায় আছেন??? (আমি)

-- বাসার নিচে,,

-- দাড়ান আপনি,,, আমি আসতেছি,,,

-- আচ্ছা,,

নিচে এসে আঁখির কাছে বিদায় নিয়ে সবকিছু সিএনজি তে উঠাইলাম,,, নুর অবাক হয়ে তাকিয়ে দেখছে,, হয়তো কিছু বুঝতে পারছে না,,

-- তাড়াতাড়ি চলুন,,, (আমি)

-- কোথায় যাব আমরা??? ( গাড়িতে ঢুকে বললো)

-- আপনার বাসায় যাচ্ছি,,,

-- মানে কি??

-- আমার বিয়ে ঠিক হয়েছে,,, মা আমার বিয়ে ঠিক করছেন,,

-- তুমি কি রাজি না???.

-- রাজি হলে এখন আপনার সাথে কেন আমি??

-- সেটাও যুক্তির কথা,,

-- কতক্ষণ লাগে আপনার বাসা যেতে????

-- জ্যাম না হলে ১৫ মিনিট সময় লাগবে,, আর নাহলে,, ৩০-- ৪০ মিনিট বা বেশি,,

-- আচ্ছা তাড়াতাড়ি চলুন,,,

-- এখন কি করবে বলে ঠিক করেছ???

-- আপনি কিছু একটা বলেন,,

-- তোমাকে একটা মেস ঠিক করে দিব,, সেখান হতে পড়াশোনা করতে পারবে,, আমি তো আছি,,

-- না সেটা সম্ভব না,,

-- কেন??

-- আমার সৎ মা যেভাবেই হোক আমাকে খুঁজে বের করবেন,, আর তখন যদি জানতে পারে যে আমার বিয়ে হয়নি,, আবার বিয়ের ব্যববস্থা করবে,, লোকটা মা কে অনেক টাকার লোভ দেখিয়েছেন,,

-- তাহলে???

-- আমি বিয়ে করব???

-- মানে??

-- বিয়ে করব যাতে আর বিয়ে দিতে না পারে,,

-- কিন্তু হঠাৎ করে,,

-- তো কি হইছে???

-- কাকে বিয়ে করবে ঠিক করেছ কিছু???

-- হম করেছি,,,

-- জানতে পারি আমি??

-- অবশ্যই,,, চলে আসছি নাকি,,, যাক ভালো হল,, চলুন নেমে যাই,, এখনো অনেক কাজ বাকি,,

মোটামুটি ১০--১৫বছরের পুরনো বাড়ি,, তিনতলা সামনে গেটের পরে অনেকটা ফাকা যায়গা, একপাশে কিছু ফলের গাছ,, আরেক পাশে ফুলের গাছ আছে কিছু,, নুর এর বাইক টা সিড়ির সামনে রাখা,,, সে দোতলায় ঘরে থাকে,, দরজা খুলে দুজনেই ঢুকলাম,, ভিতরটা অনেক আগোছালো পরিবেশের মত পরে আছে,, তিনটি বেড রুম একটা ড্রইং রুম,, একটা কিচেন,, তিনটা বাথরুম,, দুটি ড্রইং রুমে বারান্দা আছে,,

পরিবেশটা সুন্দর তাহেরি সাহেবের ওয়াজ মতে কোন ঝামেলা নেই, ভেজাল নেই,, রান্না ঘরে মনে হয় অনেক দিন চুলো জলে না,, নুর এর রুমটা দেখে বোঝা যায় এটা কোন ব্যাচেলর ছেলের রুম,, কাপড় গুলো বেদে পল্লীর শীর্ণকায়,, ওর মা-বাবার রুমটা তেমনি পরে আছে,, হয়তো আজও নুর এই রুমে এসে মা-বাবার স্মৃতি ভরা স্নেহময় মুখ লুকিয়ে ক্রন্দন নিস্ফল ভিতরে,, সত্যি বাসাটা আমার পছন্দ হইছে,,

-- কাকে বিয়ে করতে চাও তুমি??.

-- এত তাড়া কিসের??? সবে তো এলাম,,

-- কিন্তু সে যদি জানতে পারে তুমি আমার সাথে একটা ফাঁকা ফ্ল্যাটে আছো,, তোমাকে খারাপ মনে করবে,,

-- সে তো জানে,,

-- মানে কি???

-- আমি আপনাকে বিয়ে করব,,

-- সত্যি বলছ???

-- হমমম সত্যি,,, এত খুশি হওয়ার কোন কারণ নেই,, কিন্তু একটা শর্ত থাকবে,,

-- আমরা দুজনে আলাদা রুমে থাকবো,, যেদিন আপনাকে আমি ভালবাসতে পারব সেদিন হতে আমরা একসাথে থাকব,, আর যদি ভালো ভালবাসতে না পারি তবে আমার পড়াশোনা শেষ হলে আমরা ডিভোর্স নিয়ে নিব,,

-- আমি রাজি আমার বিশ্বাস তুমি আমাকে ভালবাসবে,,,

-- সেটা সময় বলে দেবে,,

-- আমি আমার ভোটার আইডি কার্ড নিয়ে আসছি,, আপনি কাজির সাথে কথা বলুন,,, যত তাড়াতাড়ি বিয়ে করে ফেলতে হবে,,

-- বিয়ে কেমন করে সম্পন্ন হয়েছে সেটা পাঠকের জানা নিশ্প্রয়োজন,, তবে শর্ত মত চলছে সবকিছু,, বিয়ে করে বাসায় এলাম আমরা,, দুপুরের খাবার খেয়ে আসলাম বাইরে,, নিজের রুম বুঝে নিতে হবে,,, বিকেল ৫ঃ১৩,,, রাতের খাবার রান্না করতে হবে,, কিন্তু বাজার তো করা নেই,, সবকিছু বাজার হতে আনতে হবে,, তাই আগে সে কাজটাই করতে হবে,,

--বাজার করতে হবে না??? (আমি)

-- কিসের বাজার??? (নুর)

-- রাতে কি খাব আমরা??

-- বারে আমার বাইকে করে দুজনেই রেস্টুরেন্ট গিয়ে খেয়ে আসব,,

-- জি,,,,,, নাহ,,,, সাহেব,,, সেটা হচ্ছে না,,, আপনি সন্ধ্যার মধ্যে বাজারের ব্যাবস্থা করবেন,,, তাড়াতাড়ি,,, আর এই ফাঁকে আমি রুমটা পরিষ্কার করি,,, হাড়ি পাতিল তো আন্টির তা সবকিছু আছে, শুধু বাজার করতে হবে,,

-- আচ্ছা ঠিক আছে,, আমি এক্ষুনি ফোন করে বলতেছি রেস্টুরেন্ট পাশ হতে কাকা বাজার করে পাঠিয়ে দিবেন,,,

-- বলবেন সবকিছু টোটাল আনতে,,

-- তুমি একটা লিস্ট করে দাও আমি যাই,,

-- সেটাই ভালো হবে,,, আমি লিস্ট করে ওর কাছে দিলাম,, সে বাজারে চলে গেছে,, আমি রুম গোছানো শুরু করলাম,, আংকেল আন্টির রুম আলাদা,, আরেকটা রুমে আমি থাকবো,,

** শোকেসে কাপড় রাখতে গিয়ে শোকেস টা খুলে আমি রীতিমত বিব্রত হয়ে গেছি,, সবগুলো ড্রয়ারে সাড়ি, থ্রি পিছ,, লেহেঙ্গা,, গেঞ্জি দিয়ে পরিপূর্ণ,, আর সবগুলো নতুন,, এত সুন্দর সুন্দর সাড়ি থ্রি পিছ সত্যি হারিয়ে যায় মন,, কিন্তু কার এগুলো???

কাপড় রাখা বাদ দিয়ে বই গোছানো শুরু করলাম,, রুম ঝাড়ু দিয়ে পরিষ্কার করে গোসল শেষ করে শোকেস হতে একটা সাড়ি বের করে পড়লাম,,, ড্রইং রুমে বসে টিভি দেখতে দেখতে সাহেব হাজির,,

--এই ধরো তোমার বাজার,,, এর পরে আমি তোমাকে একটা এটিএম কার্ড দিব সেটা দিয়ে ইচ্ছে মত বাজার করে নিও আমাকে মাফ করো ভাই,, কি ঝামেলা বাজার করতে,,

-- মামার বাড়ির আবদার নাকি,,

-- না অসহায় স্বামীর আবদার,,

-- আমি বাজার করতে পারি না,,।

-- আচ্ছা ঠিক আছে,, আমি করে দিব,, তুমি রান্না করো আর আমি একটু বাইরে যাব,,

-- রেস্টুরেন্টে যাবেন??.

-- পাগল নাকি তুমি,,,

-- কেন,???

-- বিয়ে করলাম মাত্র কয়েক ঘন্টা,, এখন যদি রেস্টুরেন্ট গিয়ে বসি সবাই বলবে টাকার কি নেশা,,

-- তাইতো,,, আচ্ছা ঠিক আছে,,

-- একটি কথা বলতে পারি,,

-- বলেন,,

-- তোমার পরনের সাড়ি টা মনে হয় তুমি শোকেস হতে বের করেছ,??

-- হমম সত্যি,,, কিন্তু আপনি ব্যাচেলর মানুষ এত কাপড় আসলো কি করে???.

-- আমি মার্কেট এ গেলে যখন যে শাড়ী সামনে পড়তো আর পছন্দ হতো,, তখনই কিনে নিয়ে আসতাম,, আর এগুলো এক বছরের ভিতর কিনেছি,,

-- তারমানে আমাকে ফলো করার পরে হতে,,

-- যথার্থ উবাচ বচন,,

-- সত্যি আপনার পছন্দ অনেক ভালো,

-- যার প্রমাণ তুমি নিজেই,,

-- মানে???

-- তোমার মতো সুন্দরী পছন্দ করেছি আমি,,

-- কচু,,

-- আচ্ছা বায়,,,

** সবকিছু গুছিয়ে রান্না করতে করতে প্রায় ১১ টা বেজে গেছে,, হঠাৎ মোবাইলর কথা মনে পড়ল,, সকালে বন্ধ করেছি,, নিশ্চয়ই বাসায় অনেক ঝামেলা হচ্ছে এখন,, বাবার জন্য চিঠি লিখেছিলাম একটা নুর এর কথা উল্লেখ করিনি ,, আঁখি পৌঁছে দিবে ফোন চালু করে আগে নুর কে ফোন দিলাম,,

-- হ্যালো কোই আছেন আপনি???

-- বাইরে,,, কেন???

-- ১১ টা বাজে আসবেন কখন??? রান্না করা শেষ,,,

-- তুমি খেয়ে নাও,, আমি বাইরে খাব,, আসতে একটু দেরি হবে দরজা লক করে ঘুমিয়ে পরো আমার কাছে চাবি আছে,,

-- ১০ মিনিটের ভিতরে বাসায় আসবেন,,, রাখলাম,,,

ফোন কেটে দিয়ে দেখলাম বাবা একটা মেসেজ করে রাখছেন আমাকে,, আমি পড়তেছি ঃ---

** বৃষ্টি তোর যথেষ্ট বয়স হইছে সৎ মায়ের সাথে রাগ করে এমন কিছু করিস না যার কারনে নিজের জীবন টা ধংস হয়ে যায়, আগামীকাল আমার অফিস টাইম এ কল দিস**

আপাতত কলেজ কিছুদিন যাব না,,, মা হয়তো লোক লাগিয়ে রাখবেন,,, অনেক কথা ভাবতেছি,, ১০ মিনিট পার হয়ে ১৮ মিনিট শেষ সাহেব মাত্র আসলেন,,,

-- আপনি কি সবসময় এতরাত করে বাসায় আসেন???

-- হমমম কেন???

-- অভ্যাস পরিবর্তন করুন, রাত ১০ টার ভিতর বাসায় আসতে হবে,, তবে যদি হঠাৎ করে জরুরী কাজ পরে তবে সেটা ১০ টা বাজার ২ ঘন্টা আগে জানাতে হবে,,

-- আর???

-- তিনবেলা বাসায় খেতে হবে,,,

-- আর???

-- আপাতত এগুলোই,,, পরে আরো কিছু বাড়তে পারে,,

-- খুব ক্ষুধা পাইছে,,

-- ফ্রেশ হয়ে আসুন,,

-- বাহ এত সুন্দর রান্না কর তুমি??.

-- ভালো লাগে?? চলবে তো????

-- চলবে মানে??? একদম দৌড়াচ্ছে,,,

-- ফাজলামো করছেন??

-- সত্যি বলছি আমি,,

-- তাহলে তিনবেলা বাসায় খেতে পারেন তো???

-- অবশ্যই,,,

রাত ১২ঃ৩৪ মিনিট,,, হঠাৎ নুরের মোবাইল বেজে ওঠে,, মনে হয় ওয়াশরুমে,, মোবাইল ড্রইং রুমে,, এতরাতে কে কল দিবে ভেবে মোবাইল হাতে নিয়ে দেখি সোহানা নামে সেইভ করা,, কৌতূহল হয়ে আমি রিসিভ করলাম,, ঃ---

-- হ্যালো,, কি করো??? ( একটা মেয়ে )

-- আমি বৃষ্টি নুর ওয়াশরুমে আছে,,,

-- সে তো ব্যাচেলর আপনি তারসাথে কি করেন??? কে আপনি??

-- আমি বৃষ্টি নুর এর স্ত্রী,,

-- মানে কি ??? সে বিয়ে করছে কবে ???.
,
,

-- কেন বিয়ে করতে মানা নাকি???

-- না তা নয়,, কিন্তু আমরা আত্মীয় স্বজনরা কিছু জানতে পারলাম না,,, আর ও তো এমন না,,

-- ভালবেসে বিয়ে করলে সবসময় তো সবাইকে জানানোর সুযোগ হয় না,, তাই না???

-- কে ফোন করেছে??? ( নুর )

-- জানিনা,, আপনি দেখে নিন,, বলেই আমি রুমে চলে গেলাম,,

** সারাদিন অনেক পরিশ্রম করতে হয়েছে,, তাড়াতাড়ি ঘুমিয়ে পড়তে হবে,, বিছানা পত্র ঠিক করে বসেছি,,, এর ভিতরে নুর আসলো,,

-- কি করো তুমি??

-- ঘুমাবো,, আর যখন তখন আমার রুমে আসবেন না,,

-- আচ্ছা ঠিক আছে,, শুভ রাত্রি

-- বারান্দায় দাঁড়িয়ে কিছুক্ষণ তাকিয়ে আছি ঘুমন্ত শহরের পানে,, প্রত্যেকটা বাড়িতে কিছু কিছু লাইট জ্বলে,, কেউ হয়তো স্বপ্ন দেখে আপন আলয়ে কেউবা বসে আছে নির্ঘুম নিবেশে,,

অনেক দিন কলেজে যাই নি, প্রায় ১৮-২০ দিন,, আজ ভাবছি যাব বাবার সাথে রোজ কথা হয়ে যখন বাবা অফিসে থাকেন,, সকাল ৯ঃ২০ সজীব এখনো ঘুমাচ্ছে,, তাকে ডেকে তুলে বললাম আমি কলেজ যাব,, ও তাড়াতাড়ি ফ্রেশ হয়ে আমাকে নিয়ে কলেজে নামিয়ে দিল,,

-- কখন ক্লাস শেষ হবে??

-- আমি ফোন করবো তোমাকে,,

-- আচ্ছা ঠিক আছে,,।

-- শুনুন,, বেশি দুরে কোথাও যাবেন না,, রেস্টুরেন্টে থাকবেন,, মা যদি জানতে পারে বা কিছু করতে চায়,,

-- ঠিক আছে তুমি চিন্তা করো না,,

-- বায়,,

কলেজ শেষ করে বাসায় আসতে প্রায় ১ টা বেজে গেছে,, সকালে রান্না করে গেছি শুধু গরম করলেই হবে,, খাওয়া শেষ করে রুমে বসে আছি,,।

-- আমি বাইরে যাচ্ছি,, দরজাটা বন্ধ করে দাও,, ( নুর )

-- এই ভর দুপুরে কোই যাবে তুমি???

-- একটু কাজ আছে,,

-- আরেকটু পরে গেলে সমস্যা কি??

-- আমি শাহবাগ যাব,,, তাই যেতে হবে,,

-- আচ্ছা ঠিক আছে,,

-- দরজা লক করে নিজের রুমে এসে ঘুমিয়ে গিয়েছিলাম উঠে দেখি ঘড়িতে বিকাল ৫ঃ২২।
নুর কে ফোন দিলাম আশ্চর্য তার ফোন বন্ধ করে রাখছে,,, ফ্রেশ হয়ে ছাদে গেলাম,,
পরিবেশটা সুন্দর কোন রকম ভেজাল নেই,,

এমন পরিবেশে নুর নামক মানুষটার পাশে থাকা বড়ো দরকার ছিল,, তার ভালবাসার জন্য নিজের মনের সাজানো কথার মালা,,

**শীতের সূর্য দুর্বল হয়ে গেছে এখনই,,

**হয়তো আর কিছুক্ষণ পরে সে বিদায় নিবে,,

**আকাশে পাখিদের দল ফিরে যাচ্ছে তাদের নীড়ে,,

**নুরকে আমি ভালবাসতে শুরু করেছি মনে হয়,,

**মানুষটা এত সুন্দর করে ভালবাসতে জানে যে তার শত্রুও তাকে খারাপ বলতে পারবে না,,

**হয়তো যেকোনো সময় কানে কানে বলে দেব,,

** আমি তোমার সন্তানের জননী হতে চাই,,

**দেবে কি সেই অধিকার রাখবে কি পাশে এই অভাগীকে,,

**তোমার রান্না ঘরের দায়িত্বটা সারাজীবন পালন করতে চাই,,

**অসুস্থ তোমার মাথার নিচে আমার কোল রাখতে দিবে??

**তোমার কপালের ঘাম আমার শাড়ির আচল দিয়ে মুছতে দিবে??

** পূর্নিমা মিলনী রাতে জোছনা দেখবে আমার সঙ্গে??

** সকালে তোমার ঘুম ভাঙ্গার দায়িত্ব দিবে মোরে???

** গভীর রাতে আমার ঘুমন্ত মুখের পানে তাকিয়ে থাকবে তুমি??

** তোমার বুকের উপর আমার মাথাটা রাখতে দেবে তুমি???

** শাড়ী পড়তে সাহায্য করবে কি তুমি আমায়???

** আমার কপালের বাকা টিপটা সোজা করার জন্য হবে কি তুমি সেই নিঃশব্দে বয়ে আসা কথা??

রাতের জন্য রান্না করতে হবে তাই তাড়াতাড়ি নিচে চলে আসি,, নুর কে আবার কল দিলাম নাম্বার এখনো বন্ধ,, মনে একটু চিন্তা কাজ করে কেন করে জানিনা,,

রান্না করে রাত ৮ঃ৪০+++ বই পড়তে বসলাম এখনো নাম্বার বন্ধ আছে,, মনটা ছটফট করে এমন কখনো হয়নি,,

দেখতে দেখতে রাত ১১ টা বেজে গেছে এত রাত ও বাইরে থাকে না আমি আসার পর হতে,,

দেরি হলে মোবাইল করার কথা কিন্তু তার নাম্বার ইতো বন্ধ বারান্দায় দাঁড়িয়ে রাস্তার দিকে তাকিয়ে আছি,, কত মানুষ যায় কিন্তু সে তো আসে না, নানান প্রকার উল্টো পাল্টা কথা মাথার মধ্যে ঘুরপাক খাচ্ছিলো,,

সত্যি সত্যি কান্না আটকে রাখতে পারি না আর চোখ দুটো বেয়ে পানি পড়ছে,, এমন কেন হচ্ছে?? রাত ১২ঃ৩৫ বাসা হতে রেস্টুরেন্টর দুরত্ব মোটামুটি কম না,, কিন্তু মনটা আর মানে না, বোরকা পড়ে বেড়িয়ে পড়ব ভাবছি,, যেই ভাবা সেই কাজ,,

রাস্তায় কিছু কুকুর একসাথে হাটাহাটি করছে,, নাইট গাইড কে দেখতে পাচ্ছি,, আমাকে বলল,,

-- কে আপনি??

-- জি আমার নাম বৃষ্টি,,

-- বাসা কোই,,??

-- আমি নুর সরকার এর নাম ওর বাবার নাম আর বাড়ির লোকেশন বললাম,, সে চিনতে পারছেন মনে হয়,,

-- আচ্ছা তুমি নুর এর স্ত্রী???

-- জি কাকা;

-- এত রাতে কোথায় যাও???.

-- নুর বাসায় ফিরেনি এখনো মোবাইল বন্ধ বিকেল হতে,, তাই রেস্টুরেন্টে যাব,,

-- কিন্তু এত রাতে বেরোনো ঠিক না মা,, জানতো দেশের কি অবস্থা সে হয়তো কোন কাজে আটকে গেছে মনে হয়,,

-- কাকা ও কখনো ১০টার পরে বাইরে থাকে না,, আর দেরি হলে মোবাইল করার কথা,, তাই চিন্তা করতেছি,,

-- আচ্ছা চলো বড় রাস্তায় গিয়ে তোমাকে বাস বা সি এন্ড জি করে দিচ্ছি,,

-- ধন্যবাদ আপনাকে কাকা,,,

-- সি এন্ড জি নিয়ে রেস্টুরেন্টর সামনে গিয়ে দেখি নুর ভিতরে বসে আছে,, ক্যাশ সামলে যাচ্ছেন সে,, একটা ছেলে আমাকে দেখে বললো,,

-- ভাবি আসসালামু আলাইকুম,,

-- ওয়ালাইকুম আসসালাম,, তোমার ভাই কখন হতে আছেন এখানে???

-- সেই বিকেল হতে ভাবি,,,

-- ওহ্হ,,, সোজা নুর এর সামনে গিয়ে দাড়ালাম চোখের কোনে হয়তো এখনো পানি জমা আছে,, কারন রিক্সার ভিতর বসেও কান্না করেছি,,

-- তুমি হঠাৎ করে,, একলা কিভাবে বুঝলাম না???

-- কয়টা বাজে এখন??

-- হমমমম ওরে বাপরে ১ টা বাজে,,, সরি সরি খেয়াল করিনি,,

-- মোবাইল বন্ধ বিকেল হতে,,, কেন???

-- বলতে পারছি না,,, সিম সাপোর্ট নিচ্ছে না, কি যে হল??আচ্ছা দুই মিনিট দাড়াও,,,

-- দুজনেই বাইকে করে বাসায় যাচ্ছি চোখের কোনে পানি আর ঠোটের কোনায় ছোট্ট একটু হাসি,, দু'হাতে শক্ত করে জড়িয়ে ধরেছি,, সত্যি এমন অদ্ভুত আচরণ অনুভূতি প্রকাশ করার মত না,, ভালবাসার ছায়া খঞ্চ এত সুখের উল্লাসে দুলিতে চায় জানা ছিল না,,

বাসার সামনে গিয়ে বাইক পার্ক করে উঠতে গিয়ে বললাম,,,

-- আমি উঠতে পারব না,,।

-- কেন???

-- আমাকে কোলে করে নিতে হবে,,

-- পাগল নাকি??? ভাড়াটিয়া কেউ দেখলে আর মুখ দেখানো যাবে না,, চল তাড়াতাড়ি,,,

-- বললাম তো আমি পারব না,,

অবশেষে আমার জেদের কাছে হার মেনে আমাকে দু'হাতে আকলে ধরে কোলে করে দুইতলা আসলো,,

-- নামো দরজা খুলে দি""

-- হমমম নামাও,,,

-- দরজা খুলে দুজনেই ভিতরে গিয়ে তার বুকের উপর ঝাপিয়ে পড়ে চিৎকার করে কান্না শুরু করলাম,,

-- এমন করে কাঁদছ কেন,,, কি হইছে তোমার???

-- আমি তোমাকে হারাতে চাই না নুর,,, সত্যি অনেক কষ্ট হয়েছে আজ,, আমি কখন যে মনের অজান্তেই ভালবেসছি নিজেই জানিনা,, আমাকে তোমার বুকে সারাজীবনের জন্য ঠাই দাও,,,

-- সেটা তো অনেক আগেই দিয়েছি ।
আজকের গল্প এই পর্যন্ত ।

গল্পটা কেমন হলো অবশ্যই Like,comment করে জানাবেন।

যারা গল্প পড়তে পছন্দ করেন  তারা আমাদের follo করে রাখতে পারেন ।
               


                      লেখক_ফারহান_ফাহাদ