-montri --আমিson : আরে পাগল হয়ে গেছো নাকি।
-
মায়া : না যেদিন তোমাকে প্রাথম ভার্সিটিতে দেখি সেই দিনেই তোমাকে আমার ভালো লাগে তুমি হয়তো জান না। তোমার সাথে কত বার যে কথা বলতে চেয়েছি কিন্তু কেন যানি ভয়ে বলিনি। আর তোমার সাথে যেদিন প্রাথম কথা বলি আমি কত যে খুশি হইছি আমি নিজেও যানি না , আর তোমার নম্বর যখন পেলাম আমি তখনই তোমাকে বলতে চেয়েছিলাম কিন্তু বলি নি আর কাল থেকে আমি আর মনের ভেতর কথাটি ধরে রাখতে পারিনি তাই আজ বলে দিলেন আমাকে ফিরিয়ে দিবা না কিন্তু।
-
আমি : কী বলবো ভেবে পাচ্ছি না।
-
.
মায়া : কে ভেবে পাচ্ছো না., তুমি আমাকে পছন্দ কর?
-
আমি : হুম করি কিন্তু আর কিছু বলতে পারিনি কারণ আমাকে শক্ত করে জরিয়ে ধরেছে। ?
-
আমি কী করবো ভেবেই পাচ্ছি না।
-
আমাকে খুব শক্ত করে জরিয়ে ধরেছে কেন জানি আমারও খুব ভালোই লাগছে ।
-
আমি : সবাই দেখতেছে ছাড় এবার।
-
মায়া : দেখলে দেখুক তাতে আমার কিছু যায় আসে না।
-
আমি : আরে ছাড়ো বলে জোর করে নিজেকে ছাড়িয়ে নিয়ে।
-
মায়া: মাথা নিচু করে আছে।
-
আমি : আমি তোমার কাছ থেকে এটা আশা করি নি।
-
মায়া : আমি তোমাকে ভালোবাসি আর এটাই বলছি।
-
আমি : বলছো ভালো কিন্তু সবার সামনে জরিয়ে ধরলে কেন।
-
মায়া : তুমি আমাকে পছন্দ কর বললে তাই।
-
মায়া : হুম পছন্দ করি তবে বন্ধু ভেবে আর কিছু না।
-
মায়া : তাহলে রিকশার আমার দিকে আর চোখে তাকাই ছিলা কেন।
-
আমি : কই নাতো আমি কখনও তাকাই নি (ও কিভাবে জানলো) ।
-
মায়া : আমি দেখেছি তুমি আমার দিকে তাকাইছো , আর আমার ভালোবাসা তুমি গ্রহণ না করলে দেখিও আমি কী করি।
-
আমি : আমাকে blackmail করতেছো।
-
মায়া : তোমার যা ইচ্ছা ভাবার।
-
আর কিছু না বলে আমি চলে আসলাম মায়ার কাছ থেকে।
-
বাড়ি এসে ভাবছি এটা কী হল আমার মতো একটা un smart ছেলেকে প্রোপজ করে ফিললো এটা কি করে হতে পারে।
-
আমাকে আমার স্বপ্ন পুরন করতে হবে।
-
পড়ছি হঠাৎ ফোনটা বেজে উঠলো মা ফোন দিয়েছে।
-
আমি : আসসালামু আলাইকুম মা ।
-
মা : ওলাইকুম আসসালাম , কেমন আছিস ?
-
আম : আলহামদুলিল্লাহ ভালো তোমরা ।
-
মা : আমরাও ভালো তোর পড়ার কি অবস্থা ।
-
আমি : ভালো আম্মু।
-
আরও অনেক কথা বললাম বলে পড়তে বসলাম আর ভাবছি মায়া কিছু আবার করবে নাতো ।
-
যে রাগি মেয়ে না কিছু করবে না বলে মনকে সান্তনা দিচ্ছি।
-
মায়া ফোন দিয়েছে দেখলাম কিন্তু ধরলাম না।
-আবারও ফোন এবারও ধরলাম।
-
না আর ফোন দিল না আমি ভাবলাম আল্লাহ বাচাইছে ।
-
কিন্তু না হঠাৎ একটা মেসেজ আসলো আর আমি যেন আকাশ থেকে পরলাম।
-
মায়া লিখেছে " ফোন দিলাম ধরলে না ভালো কিন্তু মনে রাখিও আগামী কাল আমার কথা না শুনলে আমাকে আর কোন দিন তোমার চোখের সামনে দেখতে পারবেনা ওই আকাশের তারা হয়ে যাব আর । মনে রাখিও আগামীকাল। "
-
কি বলে এই মেয়ে পাগল হয়ে গেল নাকি কি কি কথা বলে।
-
ফোন দিলাম কিন্তু বন্ধ আরও মাথা কাজ করছে না ।
-
আমি কি করবো আমার জন্য কারো কোন। জীবন যাবে এটা আমি কোন দিন মেনে নিতে পারবো না।
-
আমিও তো ভালোবাসি কিন্তু আমার স্বপ্নের কি হবে ।
-
আমার স্বপ্নের চেয়ে করো জীবনের দাম অনেক বেশি।
-
পরের দিন ভার্সিটিতে গেলাম আর নিশি ডাক দিল।
-
আমি : জ্বী বলেন কি বলবেন। ।
-
নিশি : এতো তারা কেন বাবু কেউকি তোমার অপেক্ষা করতেছে বলেই হাসতে শুরু করলো।
-
আমি : বাজে কথা বাদ দিয়ে বলেন কি বলবেন।
-
নিশি : তোমার গার্লফ্রেন্ড টা কোথায়।
-
আমি : আমার কোনো গার্লফ্রেন্ড নাই আর মায়া আমার ফ্রেন্ড।
-
নিশি : যদি বন্ধু হয় তাহলে গতকাল যা হল তা কি ছিল বলে আবারও হাসতে শুরু করলো।
-
আর কিছু না বলে চলে আসলাম নিশির কাছ থেকে।
-
মায়া কই ফোন টাও বন্ধ কী করি মেসেজ দিলাম মায়াকে '" তুমি কই তোমার সাথে আমার কথা আছে " ।
-
লিখে পাঠাই দিলাম আর। অপেক্ষা করলাম কখন ফোন দেয় ।
-
আমার ফোনটা বেজে উঠলো আর আমি আনন্দে ভাবলাম মায়া দিয়েছে হয়তো কিন্তু না un noon নাম্বার।
-
ভাবলাম মায়া হয়তো দিয়েছে তাই ধরলাম।
-
মেয়েটি : কেমন আছো ?
-
আমি : আলহামদুলিল্লাহ ভালো কিন্তু আপনি কে ?
-
মেয়েটি : আমাকে চিনতে পারনাই., তোমার কাছ থেকে যে সিট নিলাম।
-
আমি : ওওও মনে পরেছে বলেন ।
-
মেয়েটি :তুমি কই তোমার সিটটা দিব।
-
আমি : ডিপার্টমেন্টে আসেন আমি এখানে আছি ।
-
মেয়েটি : আচ্ছা ।
-
মায়া কেন ফোন দিচ্ছে না বলতেই আমার সামনে হাজির হলো।
-
মায়া : ওই তোমার ফোন wating কেন। ।
-
আমি : ওই দিনযে আমার কাজ থেকে সিট নিয়েছিল ওই মেয়েটা ফোন দিয়েছিল।
-
মায়া : ওই তোমাকে না বলছি কোনো মেয়ের সাথে কথা বলবেনা।
-
আমি : আমি জানতাম নাতো ওটা ওই মেয়েটার নম্বর।
-
মায়া : তুমি না un noon নাম্বার এর ফোন ধরনা।
-
আমি : না মানে ।
-
মায়া: আচ্ছা বলতে হবে না কি বলবে বল।
-
আমি : চলো কোথাও ফাঁকা জায়গায় যাই।
-
মায়া : কেন এখানে বলো।
-
আমি : আরে চলো তো।
-
মায়া : আচ্ছা
-
লেকের পারে এলাম দুজনই নিরবতা ভেঙ্গে আমি বললাম। ।
-
আমি : আমি কোন দিন কোনো দামি Restaurant এ নিয়ে খাওয়াতে পারবোনা, কোন দিন বাইকে করে শহর ঘুরাতে পারবোনা, কোনো দিন দামি গিফ্টেড কিনে দিতে পরবো না।
-
মায়া : আমার কিছু চাইনা আমার তোমাকে চাই।
আমি : আচ্ছা হাঁটু গেরে বললাম আমার সারা জীবনের পথ চলার সাথি হবে।
-
মায়া: হুম হবো ।
-
বলে আমাকে জরিয়ে ধরলো আর কিছু বলবো তখনই আমার ঠোঁটে কারো ঠোঁটের ছোঁয়া পেলাম আমি যেন কোথাও হারিয়ে গেছি।
কতখন ছিল যানিনা .
.
 চলবে .....
.